Header Ads

Header ADS

৩৭তম বিসিএস সার্কুলার হচ্ছে আজ !

৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি আজ প্রকাশিত হবে- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ক্যারিয়ার বিষয়ক গ্রুপগুলোতে এমন তথ্য নিয়ে বেশ আলোচনা হচ্ছে।


গতকাল বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে বৈঠক অনুষ্ঠিত হয়। সে বৈঠকে ৩৭তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ নিয়ে আলোচনা হয়েছে বলে শোনা যাচ্ছে।

উল্লেখ্য ৩৭তম বিসিএসে সাধারণ ক্যাডারে ৪৬৫ জন ও পেশাগত ক্যাডারে ৮৬৫ কর্মকর্তাসহ মোট এক হাজার তিনশ' কর্মকর্তা নিয়োগ দেওয়া সংক্রান্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি প্রস্তাব অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সাধারণ ক্যাডারের মধ্যে প্রশাসনে ৩০০ জন, পররাষ্ট্রে ২০, পুলিশে ১০০, আনসারে সাত, নিরীক্ষা ও হিসাবে সাত, সমবায়ে নয়, অর্থনীতি ছয়, রেলওয়ে পরিবহন ও বাণিজ্যিকে একজন, তথ্যে ছয়জন ও ডাক ক্যাডারে নয়জন কর্মকর্তা নিয়োগ পাবেন।


পেশাগত ক্যাডারের মধ্যে মৎস্য ক্যাডারে ৮৩ কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে উপজেলা পরিচালক পদে ৬৪ জন ও উপজেলা মৎস্য কর্মকর্তা পদে ১৯ কর্মকর্তা নিয়োগ পাবেন। পশুসম্পদ ক্যাডারে ৪৭ কর্মকর্তা নিয়োগ পাবেন। এর মধ্যে ভেটেরিনারি সার্জন/বৈজ্ঞানিক কর্মকর্তা/থানা প্রাণিসম্পদ কর্মকর্তা পদে ৪২ জন, হাঁস-মুরগি উন্নয়ন কর্মকর্তা/প্রাণি উন্নয়ন কর্মকর্তা/সহকারী হাঁস-

মুরগি সম্প্রাসারণ কর্মকর্তা/জু অফিসার পদে পাঁচজন কর্মকর্তা নিয়োগ পাবেন। কৃষি ক্যাডারে ৫১ কর্মকর্তা নিয়োগ পাবেন। এর মধ্যে কৃষি সম্প্রসারণ কর্মকর্তা পদে ৫০ জন ও বৈজ্ঞানিক কর্মকর্তা পদে একজন। বন ক্যাডারে নয়জন, সাধারণ শিক্ষা ক্যাডারে ২২৪ জন এবং কারিগরি শিক্ষা পদে ৬৫ কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দেওয়া হবে ২৯০ জন কর্মকর্তাকে। এর মধ্যে সহকারী সার্জন পদে ২৭২ জন ও সহকারী ডেন্টাল সার্জন পদে ১৮ জন। খাদ্য ক্যাডারে দু'জন, রেলওয়ে প্রকৌশলী ক্যাডারে আটজন, সড়ক ও জনপথ ক্যাডারে ১২ জন,গণপূর্ত ক্যাডারে ৩৬ জন এবং তথ্য ক্যাডারের সহকারী বেতার প্রকৌশলী পদে আটজন কর্মকর্তাকে নিয়োগ দেওয়া হবে। 
Powered by Blogger.