Header Ads

Header ADS

১৩তম বেসরকারী শিক্ষক নিবন্ধন পরীক্ষা পেছাতে পারে!!

ত্রয়োদশ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা আগামী ৬ ও ৭ই মে অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এবার ২০টি জেলায় শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি এবং আটটি বিভাগীয় শহরে লিখিত পরীক্ষা নেয়া হবে। তবে একই দিনে চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের চতুর্থ ধাপে ৭৪৩ ইউপিতে ভোটগ্রহণ করবে নির্বাচন কমিশন (ইসি)। এ কারণে পিছিয়ে যেতে পারে নিবন্ধন পরীক্ষা। এ নিয়ে চিন্তা-ভাবনা চলছে।



আবেদনকারীদের অভিযোগ, একই দিনে পরীক্ষা ও নির্বাচন হলে আমাদের বড় ধরনের সমস্যা হবে। তাছাড়া, পরীক্ষার কেন্দ্র ও নির্বাচনী কেন্দ্র একই স্থানে হতে পারে। এতে পরীক্ষা কীভাবে হবে? শিক্ষকরা জানান, একই দিনে পরীক্ষা ও নির্বাচন হলে দায়িত্ব পালনে অনেক সমস্যায় পড়তে হয়। এ বিষয়ে এনটিআরসিএ-এর মহাপরিচালককে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি। তবে তার অফিসের একজন সহকারী পরিচালক জানান, এই বিষয়টি মহাপরিচালক স্যার বলতে
পারবেন। তবে একই দিনে পরীক্ষা ও নির্বাচন হলে সাধারণ পরীক্ষার তারিখ পিছিয়ে দেয়া হয়। তিনি জানান, আমাদের রুটিন হয়েছে অনেক আগে। এরপর নির্বাচন কমিশন নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। এখন ইসি’র সঙ্গে সমন্বয় করে পরীক্ষার তারিখ স্থগিত করা হতে পারে।
Powered by Blogger.