Header Ads

Header ADS

এটিইও নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁসের অভিযোগ

সহকারী থানা শিক্ষা অফিসার এটিইও পদের নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ উঠেছে। ২৯ এপ্রিল বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত ঢাকা শহরের বিভিন্ন কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শেষের পর থেকেই ফেসবুকে চাকরি প্রার্থীদের সবচেয়ে জনপ্রিয় গ্রুপ বিসিএস : আওয়ার গোল এবং ব্যাংক : আওয়ার গোল গ্রুপে পরীক্ষার্থীরা পরীক্ষায় আসা প্রশ্ন এবং ফাঁস হওয়া প্রশ্নের মিল দেখিয়ে পোস্ট দিচ্ছেন। সরকারি চাকরিপ্রার্থীদের অন্যতম ভরসা বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরীক্ষার প্রশ্নপত্র আগে কিভাবে ফাঁস হয় এ নিয়েও তাদের মধ্যে বেশ ক্ষোভের সৃষ্টি হয়েছে।

গ্রুপগুলোতে প্রশ্নপত্র এবং অভিযোগকৃত ফাঁস হওয়া প্রশ্ন বিশ্লেষণ করে পরীক্ষার্থীরা জানান, পরীক্ষার আগে ১০০০টি প্রশ্নের শিট অনেক শিক্ষার্থী হাতে পেয়ে যান এবং তারা সেগুলো পরীক্ষা হলে ঢোকার আগ পর্যন্ত ভালোভাবে পড়েন। পরীক্ষা শেষে মিলিয়ে দেখা গেছে, ১০০০টি প্রশ্নের মধ্যে থেকেই ১০০টি প্রশ্ন কমন পড়েছে।

একজন পরীক্ষার্থী অভিযোগ করেন, 'সবচেয়ে আশ্চর্যজনক বিষয় হলো, ১০০০টি প্রশ্নের মধ্যে ইংরেজি অংশে ৬৭৯ থেকে ৭০০ নম্বর পর্যন্ত একুশটি প্রশ্নের মধ্যে ৬৯৮ বাদে বাকি বিশটি প্রশ্নই কমন পড়েছে।  শিটের ৯০২-৯১১ নম্বরের গণিত প্রশ্নগুলোও পরীক্ষায় চলে এসেছে।'
ফেসবুকে শেয়ারকৃত শিটের স্ক্রিনশট
ফেসবুকে শেয়ারকৃত শিটের স্ক্রিনশট
বাজারে প্রচলিত কোনো গাইড বা নোট থেকে হুবহু এমন প্রশ্ন কমন পড়ার নজির পিএসসির প্রশ্নপত্রে এবারই প্রথম। আজকের পরীক্ষার প্রশ্নের সাথে মিলিয়ে দেখতে ক্লিক করুন

১৪৪টি পদের বিপরীতে সারাদেশের প্রায় ৩ লাখের অধিক চাকরি প্রার্থী পরীক্ষায় অংশ নেয়। প্রশ্নপত্র ফাঁসের ফলে প্রকৃত মেধাবীরা চাকরি পাওয়া থেকে বঞ্চিত হবেন। দেশের বিভিন্ন প্রান্ত থেকে পরীক্ষায় অংশ নিতে আসা চাকরি প্রার্থীরা নিজেদের ক্ষোভ প্রকাশ করে তদন্তের মাধ্যমে দোষীদের খুঁজে বের করার অনুরোধ জানান। মেধাবীদের চাকরি পাওয়ার সুযোগ থেকে বঞ্চিত না করার জন্য প্রয়োজনে পুণরায় পরীক্ষা নেয়ারও অনুরোধ করেন বেশ কয়েকজন চাকরিপ্রার্থী। 


Powered by Blogger.