Header Ads

Header ADS

উপজেলা প্রোগ্রাম অফিসার পদে ১৩৭ নিয়োগ

প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতায় মৌলিক সাক্ষরতা প্রকল্পের শূন্য পদে ১৩৭ উপজেলা প্রোগ্রাম অফিসারনিয়োগ দেয়া হবে। লক্ষ্যে অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। দেশের ৬৪টি জেলার জন্য জনবল নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারেন।

আবেদনের যোগ্যতা
বিজ্ঞপ্তি অনুসারে, আবেদনের জন্য প্রার্থীকে যে কোনো বিষয়ে স্নাতকোত্তর পাস হতে হবে। বাড়তি যোগ্যতা হিসেবে প্রার্থীদের কম্পিউটার ব্যবহারে দক্ষ হতে হবে। মাইক্রোসফট অফিস এবং ইন্টারনেট ব্যবহারে দক্ষতা বিশেষভাবে উল্লেখযোগ্য। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে। বাংলাদেশী নাগরিক নন, এমন কারও সঙ্গে বৈবাহিক সূত্রে আবদ্ধ থাকলে পদের জন্য আবেদন করা যাবে না। এছাড়া উপানুষ্ঠানিক শিক্ষা অধিদফতর কিংবা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পরিচালিত বিভিন্ন প্রকল্পে এর আগে কাজ করেছেন, এমন অভিজ্ঞতা দক্ষতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা বয়স শিথিলযোগ্য। নিয়োগদানের ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেয়া হতে পারে।




বয়স : আবেদনকারীর বয়স ২৫ অক্টোবর ২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান কোটায় আবেদন করলে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন : উপজেলা প্রোগ্রাম অফিসার পদে চূড়ান্ত নিয়োগপ্রাপ্তদের বেতন দেয়া হবে সর্বসাকুল্যে ২৪ হাজার ৭০০ টাকা।

যেভাবে আবেদন : উপজেলা প্রোগ্রাম অফিসার পদে আবেদনের জন্য আগ্রহী প্রার্থীদের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, ২৩২/ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত তিন কপি পাসপোর্ট সাইজের ছবি, মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আবেদন করলে মুক্তিযোদ্ধা পিতা কিংবা মাতার মুক্তিযোদ্ধা সার্টিফিকেটের সত্যায়িত ফটোকপি যুক্ত করতে হবে। এছাড়া শিক্ষাগত যোগ্যতার সব সার্টিফিকেটের সত্যায়িত কপি, উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত কপি, ইউনিয়ন পরিষদ, পৌরসভা মেয়র বা সিটি কর্পোরেশনের ওয়ার্ড কমিশনার থেকে প্রদত্ত নাগরিকত্ব চারিত্রিক সনদের সত্যায়িত কপি আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রকল্প পরিচালক, মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা)’-এর অনুকূলে ৫০০ টাকার অফেরতযোগ্য ব্যাংক ড্রাফট বা পে-অর্ডার জমা দিতে হবে। যেসব প্রার্থী বর্তমানে অন্য প্রতিষ্ঠানে কর্মরত আছেন, তাদের যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে। খামের ওপর পদের নাম নিজ জেলা লেখা থাকতে হবে। আবেদনপত্রে প্রার্থীর স্বাক্ষর তারিখ থাকতে হবে। আবেদনপত্রের নমুনা পাওয়া যাবে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর ওয়েবসাইটে (www.bnfe.gov.bd)

ডেটলাইন : আবেদন করা যাবে ২৫ অক্টোবর, ২০১৬ পর্যন্ত।


বাছাই প্রক্রিয়া : কেবল প্রকল্প মেয়াদের জন্য অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হবে। সব আবেদনপত্র যাচাই-বাছাই শেষে যোগ্য প্রার্থীদের মৌখিক এবং প্রয়োজনে লিখিত পরীক্ষা গ্রহণ করা হবে। মৌখিক এবং লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের চূড়ান্ত নিয়োগ দেয়া হবে। মৌখিক পরীক্ষার সময় প্রার্থীকে মূল কাগজপত্র নিয়ে আসতে হবে। নিয়োগের ক্ষেত্রে সরকারি বিধিমালা কোটা পদ্ধতি অনুস্মরণ করতে হবে।
Powered by Blogger.