Header Ads

Header ADS

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে ৬৩ জনের চাকরি

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) দুটি পদে ৬৩ জনকে নিয়োগ দেয়া হবে। সহকারী প্রকৌশলী উপ-সহকারী প্রকৌশলী পদে নিয়োগ দেয়া হবে। লক্ষ্যে অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা প্রয়োজনীয় যোগ্যতা থাকা সাপেক্ষে আবেদন করতে পারেন। 

কোন পদে কতজন : সহকারী প্রকৌশলীর (যান্ত্রিক/বিদ্যুৎ) শূন্য পদে ১৭ জনবল নিয়োগ দেয়া হবে। উপ-সহকারী প্রকৌশলী/শাখা কর্মকর্তা (যান্ত্রিক/বিদ্যুৎ) পদে ৪৬ জনকে নিয়োগ দেয়া হবে।

যোগ্যতা : সহকারী প্রকৌশলী পদে আবেদনের জন্য কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যন্ত্র কৌশল/তড়িৎ কৌশলে স্নাতক ডিগ্রি থাকতে হবে। অথবা উল্লেখিত বিষয়ে অ্যাসোসিয়েশন মেম্বার অব দ্য ইন্সটিটিউট অব ইঞ্জিনিয়ার্সের সেকশন বি পরীক্ষায় উত্তীর্ণ। শিক্ষাজীবনের কোনো স্তরেই তৃতীয় বিভাগ বা শ্রেণী থাকলে আবেদন বাতিল বলে গণ্য হবে। এমএস ওয়ার্ড এক্সেলসহ কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। উপ-সহকারী প্রকৌশলী পদে আবেদনের জন্য কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যন্ত্র কৌশল/তড়িৎ কৌশল/শক্তি কৌশলে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। কোনো তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। কম্পিউটার চালনায় দক্ষ হতে হবে।
বয়স : ৩১ অক্টোবর ২০১৬ তারিখে সর্বোচ্চ ১৮-৩০ বছরের প্রার্থীরা আবেদন করতে পারবেন। বিশেষ ক্ষেত্রে ৩২ বছর।

আবেদনের নিয়ম : পানি উন্নয়ন বোর্ডের ওয়েবসাইট http://www.bwdb.gov.bd থেকে আবেদন ফরম সংগ্রহ করতে হবে। আবেদন সরাসরি বা ডাকযোগে পরিচালক, কর্মচারী উন্নয়ন পরিদফতর, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড, রহমান চেম্বার ১০ম তলা, ১২-১৩ মতিঝিল বা/, ঢাকা-১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে। খামের ওপর আবেদনকারীর পদের নাম নিজ জেলা অবশ্যই উল্লেখ করতে হবে। অসম্পূর্ণ আবেদন বাতিল বলে গণ্য হবে। আবেদনপত্রের সঙ্গে কপি ৫ূ৫ সেমি. ছবি যুক্ত করতে হবে। এছাড়া উপ-পরিচালক, ঢাকা আঞ্চলিক হিসাব কেন্দ্র, বাপাউবো, ঢাকা এর অনুকূলে যে কোনো সিডিউল ব্যাংক থেকে ক্রয়কৃত হাজার টাকার এমআইসিআর নম্বরযুক্ত ব্যাংক ড্রাফট অথবা পে অর্ডার দাখিল করতে হবে।

ডেটলাইন : আগ্রহীরা আগামী ৩১ অক্টোবর ২০১৬ পর্যন্ত আবেদন করতে পারবেন।


বেতন : সহকারী প্রকৌশলী পদে চূড়ান্ত নিয়োগের পর ২২ হাজার টাকা থেকে ৫৩ হাজার ৬০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। আর উপ-সহকারী প্রকৌশলীদের বেতন হবে ১৬ হাজার টাকা থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা স্কেলে।
Powered by Blogger.