Header Ads

Header ADS

বাংলাদেশ বেতারে ১১৪ জনবল নিয়োগ

আতাউর রহমান।।
বাংলাদেশ বেতারে ১৪টি পদে ১১৪ জনকে নিয়োগ দেয়া হবে। প্রতিষ্ঠানটি ৩ অক্টোবর এ সংক্রান্ত নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহীরা আবেদন করতে পারেন। 



Like Us on Facebook


যেসব পদে নিয়োগ : ভাষা তত্ত্বাবধায়ক পদে একজন, সাঁট-লিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে সাতজন, সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১২ জন, অনুষ্ঠান সচিব পদে পাঁচজন, ক্যাটালগার পদে একজন, স্টুডিও এক্সিকিউটিভ পদে চারজন, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে ২২ জন, গুদামরক্ষক পদে ছয়জন, মোটরগাড়ি চালক পদে ১৩ জন, অ্যামোনিয়া মেশিন অপারেটর পদে একজন, ট্রেসার পদে একজন, ইকুইপমেন্ট অ্যাটেন্ডেন্ট পদে চারজন, অফিস সহায়ক পদে ২২ জন, এমএলএসএস পদে ১৫ জনকে নিয়োগ দেয়া হবে।





যোগ্যতা : ভাষা তত্ত্বাবধায়ক পদে আবেদনের জন্য আবেদনকারীকে স্নাতকোত্তর ডিগ্রিসহ নাটক, সঙ্গীত, চলতি ঘটনা, সাহিত্য এবং সংস্কৃতিতে জ্ঞান ও বিদেশী ভাষা সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে। সাঁট-লিপিকার কাম কম্পিউটার অপারেটর পদে আবেদনের জন্য প্রার্থীকে এইচএসসি বা সমমানের পরীক্ষায় পাস হতে হবে। এছাড়া বাংলা এবং ইংরেজি শর্টহ্যান্ডে সর্বনিু গতি মিনিটে ৭০ ও ১০০ শব্দ হতে হবে। সাঁট-মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদ ও অনুষ্ঠান সচিব পদে আবেদনের জন্য একই যোগ্যতা ও অভিজ্ঞতা প্রয়োজন। ক্যাটালগার পদে আবেদনের জন্য লাইব্রেরি বিজ্ঞানে সার্টিফিকেটসহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। স্টুডিও এক্সিকিউটিভ পদে আবেদনের যোগ্যতা এইচএসসি। অফিস সহকারী পদে এইচএসসি পাস ছাড়াও কম্পিউটার ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি, টাইপিংয়ে সর্বনিু গতি বাংলা ও ইংরেজিতে ২০ শব্দ। এছাড়া অন্যান্য পদের জন্য মর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণী থেকে স্নাতকোত্তর পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন।

বয়স : আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩১ অক্টোবর, ২০১৬ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের জন্য বয়সসীমা ৩২ বছর পর্যন্ত শিথিল থাকবে।

আবেদন বিস্তারিত : আগ্রহী প্রার্থীরা মহাপরিচালক, বাংলাদেশ বেতার, ১২১ কাজী নজরুল ইসলাম অ্যাভিনিউ, শাহবাগ, ঢাকা-১০০০ ঠিকানায় আবেদন করতে পারবেন। এছাড়া বিস্তারিত জানতে পারেন বাংলাদেশ বেতারের www.betar.gov.bd-এই সাইট থেকে। প্রথমে বিজ্ঞপ্তি দেখে সেটি পড়ে আবেদন করবেন। সব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন না। বিজ্ঞপ্তি দেখে যোগ্য প্রার্থীরাই আবেদন করবেন। ওয়েবসাইটে দেয়া নির্দিষ্ট ফরমে আবেদন করতে হবে। আবেদনের সময় কোনো কাগজপত্র জমা দিতে হবে না। এক থেকে ১১ নম্বর পদের জন্য ১০০ টাকা এবং ১২ থেকে ১৪ নম্বর পদের জন্য ৫০ টাকা মহাপরিচালক, বাংলাদেশ বেতারের অনুকূলে নির্দিষ্ট কোড নম্বরে ট্রেজারি চালানের মাধ্যমে জমা দিতে হবে। খামের ওপর স্পষ্ট করে পদের নাম, আবেদনকারীর পূর্ণ ঠিকানা লিখে জমা দিতে হবে।

ডেটলাইন : আবেদন করতে হবে ১০ নভেম্বর বিকাল ৫টার মধ্যে।

পরীক্ষা : প্রথমে লিখিত পরীক্ষা নেয়া হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর মৌখিক ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় অংশ নিতে হবে।


বেতন : ভাষা তত্ত্বাবধায়ক পদে ১০ নম্বর গ্রেডে ১৬ হাজার টাকা থেকে ৩৮ হাজার ৬৪০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। সাঁট-লিপিকার পদে ১৩ নম্বর গ্রেডে ১১ হাজার থেকে ২৬ হাজার ৫৯০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। সাঁট-মুদ্রাক্ষরিক, অনুষ্ঠান সচিব, ক্যাটালগার পদে ১৪ নম্বর গ্রেডে ১০ হাজার ২৪০ টাকা থেকে ২৪ হাজার ৬৮০ টাকা স্কেলে বেতন দেয়া হবে। অফিস সহকারী, গুদাম রক্ষক, মোটর গাড়ি চালক পদে ১৬ নম্বর গ্রেডে ৯৩০০ থেকে ২২৪৯০ টাকা স্কেলে বেতন দেয়া হবে।


Powered by Blogger.